বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

নতুন বছরে দেশের বাজারে আবারও বেড়েছে ডিমের দাম

নতুন বছরে দেশের বাজারে আবারও বেড়েছে ডিমের দাম

ডেস্ক রিপোর্ট :

নতুন বছরে দেশের বাজারে আবারও বেড়েছে ডিমের দাম। একই সঙ্গে সপ্তাহের ব্যবধানে আদা-রসুনের দামও বেড়েছে। আজ শুক্রবার (১৩ জানুয়ারি) রাজধানীর কারওয়ানবাজার, মোহাম্মদপুর, মিরপুর, যাত্রাবাড়ী, মতিঝিলসহ বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে এ চিত্র।

কারওয়ানবাজারে দেখা গেছে, লাল ডিমের ডজন বিক্রি হচ্ছে ১৩০ টাকা দরে। যা গত সপ্তাহে ১১৫-১২০ টাকা ডজন ছিল। অন্যদিকে দেশি মুরগি ও হাঁসের ডিমের দামও বেড়েছে। প্রতি হালি হাঁসের ডিম বিক্রি হচ্ছে ৭৫ টাকা দরে। একইভাবে দেশি মুরগির ডিম বিক্রি হচ্ছে ৬৫-৭০ টাকায়।

অন্যদিকে, সপ্তাহের ব্যবধানে বেড়েছে আদা-রসুনের দাম। বাজারে প্রতি কেজি আদা বিক্রি হচ্ছে ১৫০-২০০ টাকায়। যা ১২০-১৪০ টাকার মধ্যে ছিল। এছাড়া ৮০-১০০ টাকার মধ্যে থাকা রসুনের দাম এখন ১২০-১৫০ টাকা উঠেছে।

চলতি সপ্তাহে দাম বাড়েনি দেশি ও ব্রয়লার মুরগির। গত সপ্তাহের মতোই চলতি সপ্তাহে একই দামে বিক্রি হচ্ছে। প্রতি কেজি ব্রয়লার মুরগি ১৪০-১৫০ টাকা, পাকিস্তানি ব্রয়লার প্রতি কেজি ২২০ টাকা ও দেশি মুরগি প্রতি কেজি ৪০০ টাকা করে বিক্রি হচ্ছে।

বাজারে ফুলকপি ও বাধাঁকপি বিক্রি হচ্ছে ৩০ টাকা দরে। শালগম প্রতি কেজি ২০ টাকা, গাজর ৪০ টাকা, সিম ৫০ থেকে ৬০ টাকা, বেগুন ৩০ টাকা, দেশি টমেটো ৫০ টাকা ও শসা ৪০ টাকা ও পেঁপে ৪০ টাকায় বিক্রি হচ্ছে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech